অপরাধবাংলাদেশ

‘তুহিন হত্যার বিচার ভবিষ্যতেও দৃষ্টান্ত হয়ে থাকবে’

রাজন, নুসরাত, আবরারের পর এবার সুনামগঞ্জের কাজাউড়া গ্রামে তুহিন নামে এক শিশুকে নির্মমভাবে হত্যার ঘটনায় দেশজুড়ে শুরু হয়েছে তোলপাড়। সমালোচকরা বলছেন এই নির্মমতার শেষ কোথায়, গবেষকরা খুজছেন কেনো আমরা এতোটা নির্মম হয়ে উঠেছি?

এ প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক এই ঘটনাকে পৈশাচিক উল্লেখ করে বলেন, শুধু আইন দিয়ে এমন ঘটনার প্রতিরোধ করা যাবে না। সামাজিকভাবে উদ্যোগ নিতে হবে। সমাজকে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে। তবে তুহিন হত্যার বিচার এমন দৃষ্টান্তমূলক হবে যে, ভবিষ্যতে এমন হত্যাকাণ্ড ঘটানোর চিন্তা কোনো মানুষের মাথায় যেন না আসে।

বুধবার দুপুরে সচিবালয়ে ইইউ রাষ্ট্রদূত রেনজি তিরিং এর নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী একথা বলেন। এসময় আবরার হত্যাকান্ডের অভিযোগপত্র নিতে প্রসিকিউশন প্রস্তুত বলে জানান তিনি। এছাড়া মন্ত্রী আরও জানান, আগামী ২৪ অক্টোবর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত হত্যা মামলারও রায় ঘোষণা করবে আদালত।

প্রসঙ্গত,  ১৩ অক্টোবর রাতে সুনামগঞ্জের দিরাইয়ের রাজানগর ইউনিয়নের কাজাউড়া গ্রামে নিহত শিশু তুহিনকে বাড়ির পাশে একটি গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। তার শরীরে ছিল ধারালো অস্ত্রের আঘাত, দু’টি ছুরি ঢোকানো ছিল তার পেটে। এছাড়াও তার কান ও লিঙ্গ কেটে নেওয়া হয়েছিলো।

তুহিনের লাশ উদ্ধারের পর জনমনে প্রশ্ন উঠে কে বা কারা এই হত্যার সাথে জড়িত, আর কেনোই বা এতোটুকু শিশুকে এতোটা নির্মমভাবে হত্যা করা হলো ?

 নূর | বাংলা টিভি

আরো পড়ুনঃ যেভাবে শিশু তুহিনকে হত্যা করা হয়

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close