অপরাধআইন-বিচারদুর্ঘটনাদেশবাংলাবাংলাদেশ

বিল্ডিং কোডের আইন অমান্য করে ভবন নির্মাণ করার কারণে হেলে পড়েছে চারতলা ভবনটি

বিল্ডিং কোডের আইন অমান্য করে ভবন নির্মাণ করার কারণে হেলে পড়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের উপ সহকারী পরিচালক ।সোমবার সকালে উদ্ধার অভিযান শুরুর সময় তিনি একথা বলেন।

চারতলা ভবন হেলে পড়ার ঘটনায় স্থানীয় রুবেল মিয়ার ছেলে ওয়াজিদ এখনো নিঁখোজ রয়েছে। এদিকে উদ্ধারকারীরা সকাল থেকেই উদ্ধার কাজ শুরু করেছে। তবে ভবন মালিক জেবুন্নেছার খোঁজ পাওয়া যায়নি।

এদিকে প্রতিবেশী ও কয়েকজন এলাকাবাসীর সাথে কথা বলে জানা গত ১০ বছর আগে একটি একতলা ভবন নির্মাণ করেন তিনি।  গত সাত বছর আগে ওই একতলা ভবনেই ওপরেই আরো দুইতলা নির্মাণ করেন। সর্বশেষ গত দুই মাস আগে চারতলা ভবনের ছাদ ঢালাই করা হয়। বাড়িটির বেশির ভাগ অংশ ডোবার উপরে হওয়ায় এবং সঠিকভাবে ফাউন্ডেশন না করায় অতিরিক্ত লোডের কারণে এ ভবন হেলে পড়ার ঘটনা ঘটেছে বলেএলাকাবাসী জানিয়েছেন।

নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন ভবনটি নির্মাণের সময় সয়েল টেস্ট থেকে শুরু করে ভবন নির্মাণ প্ল্যান অনুমোদন কোন কিছুই নেয়া হয়নি।  এছাড়া মানা হয়নি বিল্ডিং কোডের কোনো নিয়ম। সকাল থেকে উদ্ধার অভিযান শুরু হয়েছে। নিখোঁজ শিশুটিকে এখনো উদ্ধার করা যায়নি। উদ্ধার কাজে ১০ ইউনিট কাজ করছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close