অন্যান্যপ্রধানমন্ত্রীবাংলাদেশ

৬টি প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র সুরক্ষাসহ ৪ হাজার ৪ শ ৪৭ কোটি ৭৬ লক্ষ টাকার ৬টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেক।  মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির একনেক সভায় এ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

একনেক সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক বৈঠক অনুষ্ঠিত হয়।, আলোচনা হয় বৈঠকে অনুমোদনের জন্য উত্থাপিত প্রকল্পগুলো নিয়ে। পরে ছয়টি প্রকল্প ও তাতে ব্যয় অনুমোদন করে একনেক।  পর অনুমোদিত প্রকল্পগুলো সম্পর্কে সাংবাদিকদের জানান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

ছয় প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৪৪৭ কোটি ৭৬ লাখ টাকা।  যা সরকারী ভাবে অর্থায়ন হবে ৪ হাজার ৪শ ৩৯  কোটি ৮৬ লাখ টাকা।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা পিপিএস) নির্মাণ’ প্রকল্পের আওতায় এ মেগা প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়েছে। যার ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা।

জনবল , লোকবল বা অন্য যে কোন সমস্যা সমস্যার কারণে কোন প্রকল্পের কাজ যেন পিছিয়ে না পড়ে সেদিকে নজর রাখার ওপর গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close