অন্যান্যবাংলাদেশ

উপাচার্যের শক্তির উৎস কী? ডয়চে ভেলের প্রতিবেদন

পদত্যাগের দাবিতে মঙ্গলবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করা শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো, এই ঘটনাকে ছাত্রলীগের গণঅভ্যুত্থান হিসেবে অভিহিত করেন উপাচার্য ফারজানা ইসলাম।

এদিকে, উপাচার্যের স্বেচ্ছায় পদত্যাগের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। উল্টো আন্দোলনরত শিক্ষার্থীদের শক্তি প্রয়োগ করা হবে বলে হুমকি দিয়েছে কর্তৃপক্ষ। ডয়চে ভেলের দেয়া এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। সেখানে আরও তুলে ধরা হয় উপাচার্যের ক্ষমতার উৎস বিষয়ে।

এ প্রসঙ্গে, মঙ্গলবারের হামলায় আহত অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, উপাচার্যের ক্ষমতার উৎস কী এবং কোথায় আমরাও বুঝতে পারছি না। উনি বলছেন রাষ্ট্রপতি না বলা পর্যন্ত পদত্যাগ করবেন না। হয়তো সেই পর্যন্ত তিনি যেভাবেই হোক টিকে থাকতে চাইবেন৷

মঙ্গলবার হামলা করা হয়েছে। এখন শক্তি প্রয়োগের হুমকি দেয়া হচ্ছে। তবে আমরা কোনো ফাঁদে পা দেব না, আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, এই ধরনের একজন ভিসিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা মেনে নেবে না। তাকে চলেই যেতে হবে। (তথ্য সূত্র : ডয়চে ভেলে)

নূর / বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close