দেশবাংলা

শরিফ বাহিনীর কাছে জিম্মি নোয়াখোলা গ্রাম

নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মানুষ শরিফ বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে। এলাকায় চুরি, ডাকাতি, চাঁদাবাজি এ বাহিনীর নিত্য ঘটনা। নিরাপদ নয়, স্কুল কলেজের শিক্ষার্থীরাও।

সম্প্রতি শরিফ গ্রেফতার হলেও, তার বাহিনীর অন্য সদস্যরা সক্রিয়। তাদের ভয়ে এলাকা ছাড়া অনেক পরিবার। এলাকায় শান্তি ফেরাতে গ্রেফতারকৃত শরিফসহ তার বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের রফিকুল ইসলাম খোকনের ছেলে মুজিবুর রহমান শরিফ একটি বাহিনী গঠন করে দীর্ঘদিন ধরে এলাকায় চুরি, চাঁদাবাজি, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছে।

কেউ  প্রতিবাদ করলেই তার ওপর নেমে আসে অকথ্য নির্যাতন। এছাড়া স্থানীয় বাজার থেকে  নিয়মিত চাঁদা দিতে হয় তাকে। এলাকার একাধিক কিশোরী ও গৃহবধু ধর্ষণের শিকার হওয়ার অভিযোগও রয়েছে। মামলা করায় বাড়িতে বোমা হামলাসহ মেরে ফেলার হুমকি দেয়া হয়।

সম্প্রতি একাধিক মামলায় পুলিশ শরিফকে গ্রেফতার করলেও, তার বাহিনী এলাকায় সক্রিয় রয়েছে। এলাকাবাসী শরিফের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার বাহিনীর অন্য সদস্যদের গ্রেফতারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

এদিকে, সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অবস্থান ও জিরো ট্রলারেন্সের কথা জানালেন, চাটখিল থানার অফিসার ইনাচার্জ মো: আনোয়ারুল ইমলাম।

নোয়াখোলা গ্রামবাসীকে সন্ত্রাসমুক্ত করতে প্রশাসন দ্রুত পদক্ষেপ নেবে এমন দাবি এখন এলাকাবাসীর।

 ইয়াকুব নবী, নোয়াখালী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close