দুর্ঘটনাবাংলাদেশ

উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহতদের ঢাকায় আনা হয়েছে

রেল দুর্ঘটনা

রেল দুর্ঘটনায় আহতদের মধ্যে কমপক্ষে ১১ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে। মঙ্গলবার তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়।

সোমবার রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও ঢাকাগামী তূর্ণা-নিশীথা এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুমড়ে মুচড়ে যায় উভয় ট্রেনের কয়েকটি বগি। ঘটনাস্থলেই কয়েকজনের প্রাণহানি ঘটে।

সংঘর্ষে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। এছাড়া, আহত হয়েছেন শতাধিক। দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকেএ দুর্ঘটনায় রাষ্ট্রপতি মোআবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এ ঘটনায় একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দূর্ঘটনার কারণে প্রায় ৮ঘন্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনাস্থল পরিদর্শন করে রেলমন্ত্রী .নুরুল ইসলাম সুজন জানান, সিগন্যাল অমান্য করায় দুর্ঘটনা ঘটেছে। এ সময়, নিহত প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা ক্ষতিপূরণ আর আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা দেয়া হবে বলেও জানান তিনি।

প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২৫ হাজার টাকা সহায়তা এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close