অন্যান্যবাংলাদেশ

নানা আয়োজনে হুমায়ুন আহমেদের ৭১তম জন্মদিন পালিত

নন্দিত লেখক, কথাসাহিত্যিক ও নাট্যকার হুমায়ুন আহমেদের ৭১তম জন্মদিন আজ বুধবার (১৩ নভেম্বর)। গাজীপুরের নুহাশপল্লীতে আনুষ্ঠানিকভাবে এ দিনটি উদযাপন করছেন, হুমায়ুনের পরিবার, ভক্ত ও নুহাশপল্লীর কর্মীরা।

লেখকের প্রতিকৃতির সামনে ভক্ত ও নুহাশ পরিবারকে নিয়ে কেক কাটেন নিশাদ ও নিনিত। দিনটিকে স্মরণ করে নুহাশ পল্লীর সড়কটি সংস্কারের পাশাপাশি হুমায়ুন স্মৃতি যাদুঘর স্থাপনের দাবী স্ত্রী মেহের আফরোজ শাওনের।

নানা আয়োজনে বরেণ্য কথাশিল্পী ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমদের ৭১তম জন্মদিন গাজীপুরের নুহাশ পল্লীতে পালিত হচ্ছে। সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে লেখকের ভক্ত অনুরাগীরা এখানে ভীড় জমান।

এসময় তারা লেখকের সমাধিতে নিরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান। আর হুমায়ুন ভক্ত ও গাজীপুর জেলা হিমু পরিবারের সদস্যরা আসেন নুহাশ পল্লীতে। হিমু আর রুপাদের পদচারনায় মুখর হয়ে ওঠে নুহাশ পল্লী প্রাঙ্গন। স্মরণ করেন হুমায়ূন আহমেদকে আর দাবি জানান তার স্মৃতি সংরক্ষনের।

লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিষাদ ও নিনিত এবং নুহাশ পল্লীর কর্মীরা লেখকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় প্রার্থনা করেন। পরে মেহের আফরোজ শাওন, নুহাশপল্লীর কর্মী ও হুমায়ূন ভক্তরা মিলে জন্মদিনের কেক কাটেন।

দিনটিকে স্মরণ করে নুহাশ পল্লীর রাস্তাটি সংস্কারের পাশাপাশি, হুমায়ুন স্মৃতি যাদুঘর স্থাপনের দাবি জানান, স্ত্রী মেহের আফরোজ শাওন।

লেখকের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে আয়োজন করা হয়েছে তার প্রিয় শিল্প কর্মের প্রদর্শনী। জীবদ্দশায় লেখক যেভাবে জন্মদিন উদযাপন করতেন সেভাবেই রাতে মোমবাতি জালিয়ে স্মরণ করছেন নুহাশ পল্লীর কর্মীরা।

এস এম সৌরভ সিকদার, গাজীপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close