অন্যান্যবাংলাদেশ

পর্দার নায়ক ইলিয়াস কাঞ্চন বাস্তবেও এক মহানায়ক

নিরাপদ সড়কের দাবিতে পর্দার নায়ক ইলিয়াস কাঞ্চন যেন রূপান্তরিত হয়েছেন বাস্তবের এক মহানায়কে। দীর্ঘদিন ধরে নিরাপদ সড়কের জন্য বলতে গেলে প্রায় একাই আন্দোলন করে আসছেন। ইলিয়াস কাঞ্চনের আন্দোলনে সমর্থন জানিয়েছে সরকারও।

ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, ইলিয়াস কাঞ্চনের ছবি সম্বলিত ব্যানার টাঙিয়ে কিংবা কুশপুত্তলিকা তৈরি করে জুতার মালা পরানো হয়েছে। শ্রমিকদের ঘৃণ্য এই কর্মকাণ্ড ইলিয়াস কাঞ্চনকে ভীষণ কষ্ট দিয়েছে।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চনে বলেন, ‘যাদের জন্য আমি সবকিছু জলাঞ্জলি দিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি; কোনো কিছু পাওয়ার আশায় নয়।  আমার ক্যারিয়ারে সময় না দিয়ে নিরাপদ সড়কে সময় দিয়েছি। যখন দেখি এই বিষয়টি নিয়ে বাজে মন্তব্য হচ্ছে তখন খারাপ লাগে, কষ্ট লাগে।

এদিকে পরিবহন শ্রমিকদের এমন আচরণের নিন্দা জানিয়েছে সাধারণ মানুষ। ইলিয়াস কাঞ্চনের পাশে দাঁড়িয়েছেন তারকারাও।

চিত্রনায়ক রুবেল বলেন, ‘নিরাপদ সড়কের দাবি নিয়ে দীর্ঘদিন কাজ করে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন। তার সঙ্গে দেশের মানুষ রয়েছেন। তাকে নিয়ে যেসব মানুষ বাজে পোস্টার ছাপিয়েছে তারা নোংরা মনের পরিচয় দিয়েছেন। আমি এই ঘটনার প্রতিবাদের পাশাপাশি তাদের বিচারের আওতায় আনার দাবি জানায়।’

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘কাঞ্চন ভাইয়ের পাশে শিল্পী সমিতি থাকবে। যারা নিরাপদ সড়ক চায় না তারা দেশের ও সমাজের শত্রু। যারা ইলিয়াস কাঞ্চন ভাইকে অপমান করেছে তাদেরকে শিল্পী সমিতির পক্ষ থেকে তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। কাঞ্চন ভাই দীর্ঘদিন ধরে মানুষকে সচেতন করে আসছেন, এটা আমাদের গর্বের বিষয়।’

চিত্রনায়ক সাইমন বলেন, ‘সারা দেশের মানুষ সবাই নিরাপদ সড়ক চাই। এটার বিরোধিতা করার কোনো কারণ নেই।’

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close