অন্যান্যবাংলাদেশ

ডিএসসিসির অবকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

ডিএসসিসির অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত পার্ক, নব সজ্জিত কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন সড়কের জন্য সমাপ্তকৃত রোড, ফুটপাথ, রোড মিডিয়ান, পাইপ নর্দমা ইত্যাদি উন্নয়নকাজের উদ্বোধন করলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ।

শনিবার বিকেলে পুরনো ঢাকার দয়াগন্জ, ধোলাইখাল, সূত্রাপুর ইত্যাদি এলাকায় উক্ত প্রকল্পের আওতায় নব নির্মিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন পার্ক, নব সজ্জিত সুত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্টিলারী রোডের পাইপ নর্দমা নির্মাণসহ রাস্তা ও ফুটপাতের সমাপ্তকৃত কাজ এবং দয়াগন্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত রাস্তা, ফুটপাত ও মিডিয়ানের সমাপ্তকৃত উন্নয়ন কাজ উদ্বোধন করেন ।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন, আজ এসব স্থাপনা উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষীত বিভিন্ন দাবি পূরণ করা হল। কর্পোরেশনের পক্ষ থেকে চলমান আরো যেসব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলিও অতি অল্প সময়ের মধ্যে নগরবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

তখন দক্ষিণ ঢাকা এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। পুরনো ঢাকার চেহারা বদলে যাবে। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন নগরবাসীর কাছে স্পষ্টত: দৃশ্যমান হবে।

৩ কোটির অধিক অর্থ ব্যয়ে উন্নয়নকৃত সূত্রাপুর কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, কার পার্কিং, বৈদ্যুতিক সাব স্টেশন, জেনারেটর, গেস্ট রুমসহ নানা সুবিধা, এক কোটি টাকা ব্যয়ে নব নির্মিত সাঈদ খোকন পার্কে ওয়াকওয়ে, ফুটপাত, ড্রেনেজ সুবিধা, কফি শপ ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে ।

এছাড়া জলাবদ্ধতা নিরসনকল্পে ডিস্টিলারী রোডে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৯৭৯১ব.মি.রাস্তা কার্পেটিং, ২৭৪৪ব.মি. সিসি রাস্তা, ৯৯৫মি. পাইপ নর্দমা এবং প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে দয়াগন্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত সড়কে ২৯ হাজার ব. মি. রাস্তা কার্পেটিং, ৩৬২৭ ব.মি. ফুটপাথ, ১১৫০মি. রোড মিডিয়ান এবং ৩৬৩মি. পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে।

পরে দয়াগন্জ ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মেয়র সাঈদ খোকন। এসময় স্থানীয় এমপি কাজী ফিরোজ রশীদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনু, আবদুল কাদের, আবদুস শাহেদ মন্টু, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close