প্রধানমন্ত্রীবাংলাদেশ

২০ বছর পর দক্ষিণ এশিয়ার উন্নত দেশ হবে বাংলাদেশ

রূপকল্প-২০৪১ বাস্তবে রূপায়নে গৃহীত ২০ বছর মেয়াদী প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়নে মধ্য দিয়ে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে বলে আশাবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশের দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা ২০২০ থেকে ২০৪১, রূপকল্প ২০১৪১ এর বাস্তবায়নের চূড়ান্ত খসড়া উপস্থাপন অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দেশের দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা ২০২০ থেকে ২০৪১, রূপকল্প ২০১৪১ এর বাস্তবায়নের চূড়ান্ত খসড়া উপস্থাপন করে পরিকল্পনা কমিশন। সেখানে সরকার প্রধান বলেন, দেশের অগ্রগতি ধরে রেখে দীর্ঘমেয়াদী এ পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে সরকার বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চায়। এ লক্ষ্যে ২০১০ থেকে ২০২০ দশ বছর মেয়াদী পরিকল্পনা নিয়ে বাস্তবায়ন শুরু করা হয়।

এছাড়া আজ সকালে, অগ্নি দূর্ঘটনায় উদ্ধারকাজে ব্যাবহারের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কতৃপক্ষে তিনটি অত্যাধুনিক জাম্বুকুশন হস্তান্তর করেন। তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এগুলো হস্তান্তর করেন।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close