দেশবাংলা

ইউএনও’র উদ্যোগে ঘর পেলো জান্নাত

অন্যের বাড়িতে আশ্রয় নেয়া জান্নাতের কপালে মিলেছে মাথা গোঁজার একটি আবাস। এ যেন তার কাছে স্বপ্নের স্বর্গ। দীর্ঘদিন অন্যের বাড়িতে বসবাস করলেও, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তায় নিজের বাড়িতে উঠতে পেরে, আনন্দিত জান্নাত ও তার পরিবারের সদস্যরা। ইউএনওর এমন উদ্যোগ সাড়া ফেলেছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নারায়নপুর গ্রামের অসহায় গৃহবধু জান্নাতুল ফেরদৌসী। স্বামী  সুলতান মিয়া ও চার ছেলে-মেয়ে নিয়ে আশ্রয় নিয়েছিলেন বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের একটি বাড়িতে।

স্বামীর স্বল্প আয়ে কোনরকমে দিন কাটতো ছয়জনের। নারায়নপুর গ্রামে দেড় শতক একখন্ড জমি ছাড়া আর কিছুই নেই সুলতান মিয়া ও জান্নাতের। দীর্ঘদিন মানবেতর জীবন-যাপন করার পর, নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের স্মরনাপন্ন হন জান্নাত, মাথা গোঁজার ঠাইয়ের আশায়।

মোহাম্মদ মাসুম খোজঁখবর নিয়ে তাদের অসহায়ত্বের চিত্র দেখে, এক টুকরো জমিতে বাসগৃহ নির্মান করে দেন। নিজ বাড়িতে নতুন ঘরে ফিরতে পেরে খুশী হতদরিদ্র পরিবারের সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবানে সাড়া দিয়ে সামাজিক সংগঠন সরলপথ ফাউন্ডেশন অসহায় পরিবারের হাতে ৬০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করে জান্নাতকে।

নির্মানকাজ সম্পন্ন হলে সম্প্রতি জান্নাতের হাতে স্বপ্নের ঘরের চাবী তুলে দেন নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। এ ঘচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সমাজসেবার ব্যতিক্রমী এ উদ্যোগ প্রসংশা পেয়েছে সবমহলে।

পিয়াল হাসান রিয়াজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close