বিশ্ববাংলা

কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূয়সী প্রশংসা

৪৮তম সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বিভিন্ন দেশের কুটনীতিকদের সম্মানে অনাড়ম্বর অভ্যর্থনা ও প্রীতি ভোজের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস কুয়েত। দেশটির জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে আয়োজিত অনুষ্ঠানে, দেশে এবং বিদেশে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর নানা কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন, রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস কুয়েতে প্রতি বছর বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে পালন করা হয়ে থাকে। ডিফেন্স এট্যাচী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসেরের পরিচালনায় ও শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয়।

এতে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুয়েত সশস্ত্র বাহিনীর চীফ অব মিলিটারি এডুকেশন মেজর জেনারেল ওয়ালিদ এবদাল লতিফ আল- সুরদি। বক্তব্য রাখেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ও কুয়েতের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম তার বক্তব্যে, দেশে এবং বিদেশে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর নানা কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।

৪৮তম সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে যোগদানকারী অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে সশস্ত্র বাহিনীর গৌরবোজ্জ্বল অতীত স্মৃতিচারণ করেন, ডিফেন্স এট্যাচী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের।

এতে, মিলিটারি এট্যাচীগন, বিভিন্ন দেশের কুটনৈতিকবৃন্দ, বাংলাদেশ মিলিটারি কন্টিজেন্ট’র সদস্যবৃন্দ, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, দেশ-বিদেশের সাংবাদিকগনসহ প্রবাসী সুধীজন উপস্থিত ছিলেন। শেষে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close