বিশ্ববাংলা

সৌদিতে একমাস যাবৎ নিখোঁজ এক বাংলাদেশি

সৌদি আরবে প্রায় একমাস যাবৎ নিখোঁজ রয়েছেন, নরসিংদীর ফয়সাল। দীর্ঘদিন সন্তানের কোন খোঁজ না পেয়ে উদ্বেগ উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তার স্বজনরা। এ অবস্থায়, সন্তানকে ফিরে পেতে বাংলাদেশ সরকার সৌদি প্রবারসীদের সহায়তা চেয়েছেন তার বাবা-মা।

নরসিংদীর ফয়সাল। পারিবারিক স্বচ্ছলতা আনার তাগিদে প্রায় ১৫ বছর পূর্বে ভলোদিয়া ভিসায় পাড়ি জমান মরভূমির দেশ সৌদি আরবে। দেশটিতে যাবার পর প্রথম কিছুটা কষ্ট হলেও, পরে ভালোভাবেই দিনযাপন করছিলেন তিনি।

কিন্তু গত অক্টোবর মাসের ২৭ তারিখ, দেশটির মদীনা শহরে নিজ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে নিখোঁজ হন এই প্রবাসী। নিখোঁজের খবরটি বাড়িতে এসে পৌঁছার পর থেকে  দীর্ঘদিন ধরে সন্তানের কোন খোঁজ না পেয়ে উদ্বেগ উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন তার বাবা-মা।

নিখোঁজ ফয়সালের ভাই কাউছার জানায়, সৌদি আরবে পাকিস্তানী এক গাড়ী চালকের ধাক্কায় ফয়সালের দু’জন আত্মীয় মারা গেলে তার মামলায় ওই পাকিস্তানি জেলে যায়। সেই বিরোধর জন্যও নিখোঁজ হতে পারেন বলে আশংকা তার পরিবারের। তবে দ্রত সময়ের মধ্যে সন্তানকে ফিরে পেতে বাংলাদেশ সরকারসহ সৌদি প্রবাসীদের সহায়তা চেয়েছেন তার বাবা-মা।

বিদেশে পাড়ি জমিয়ে আর কোনো প্রবাসী যেন এভাবে নিখোঁজ না হয়, তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহন করবে সরকার এমন প্রত্যাশা সবার।

শরীফ ইকবাল, নরসিংদী প্রতিনিধি 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close