প্রধানমন্ত্রীবাংলাদেশ

‘দুর্যোগ মোকাবিলায় জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করছে সরকার’

জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই বর্তমান সরকার দুর্যোগ মোকাবিলায় সচেতনতা তৈরির পাশাপাশি নানা পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কপ-২৫ সম্মেলন উপলক্ষে স্পেনের ফারিদা দ্যা মাদ্রিদ কনফারেন্স সেন্টারে স্থাপিত বাংলাদেশের প্যাভিলিয়ন পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। এসময় উপস্থিত সকলের সঙ্গে কুশল বিনিময়ও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরির্দশনকালে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় যুগপযোগী নানা পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে সরকার দুর্যোগ মোকাবিলায় কাজ করে যাচ্ছে।

এর আগে, সোমবার সকালে, স্পেনের রাজধানী মাদ্রিদে বিশ্ব জলবায়ু সম্মেলন কপ-টুয়েন্টি ফাইভে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবিলায় বিশ্ব নেতাদের নিষ্ক্রিয়তা মানবজাতিকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে, উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে ব্যর্থ হলে নতুন প্রজন্ম ক্ষমা করবে না।

বাস্তুচ্যুত ব্যক্তিদের স্থানান্তর ও সুরক্ষা নিশ্চিতে বিশ্ব সম্প্রদায়কে মনোযোগ দিতেও আহ্বান জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close