বিশ্ববাংলা

নিউইয়র্কে আন্তর্জাতিক পিঠা উৎসব

নিউইয়র্কে আন্তর্জাতিক পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ইভেন্ট টাইম মিউজিক। প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতিকে তুলে ধরতে এ ধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান বক্তারা।

স্থানীয় সময় রোববার নিউইয়র্কের কুইন্স প্যালেসে, ইভেন্ট টাইম মিউজিকের উদ্যোগে, আন্তর্জাতিক পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফিতা কেটে পিঠা উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন ইভেন্ট টাইম মিউজিকের প্রধান উপদেষ্টা ইশতিয়াক রুমি ও তার স্ত্রী সায়মা রুমি। এতে, নানা রকমের সুস্বাদু দেশীয় পিঠা নিয়ে অংশ নেন প্রবাসী বাংলাদেশিরা।

শুরুতেই উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন, অনুষ্ঠানের আহবায়ক সেলিম ইব্রাহিম ও সদস্য সচীব সারুয়ার খান বাবু। এতে, প্রধান অতিথি ছিলেন, ক্রসকাউট্রি মর্টগেজ-এর দুই কর্মকর্তা, পিটার লোসিয়া ও পিটার কার্লিন। বিশেষ অতিথি ছিলেন, ঢাকা জেলা এসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি উজ্জল বিপুল ও এর্ট্যানী মঈন চৌধুরী।

বক্তব্য রাখেন, সাফিউল আজম, মুক্তিযোদ্ধা মসিউর রহমান, শাওন বাবলা, রফিকুল ইসলাম ডালিম, মাসুদ করিম মিলন, দেলোয়ার হোসেন ও সাদিয়া আফরিন আজম।

প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতিকে তুলে ধরতে এ ধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান বক্তারা।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে, নৃত্য পরিবেশন করেন জারিন মাইশ ও সিমরান খান। সংগীত পরিবেশন করেন খালিদ সাইফুল্লাহ, কামরুজ্জামান বকুল ও চন্দ্রা রায়সহ অন্যান্য শিল্পীরা।

অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন, সোনিয়া, সারোয়ার খান বাবু ও সেলিম ইব্রাহিম।

আব্দুল হামিদ, নিউইয়র্ক প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close