দেশবাংলা

কসবার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধি অভিযান

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযানে নেমেছে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। আর আজগর আলী দাখিল মাদ্রসা সুপারের বিরুদ্ধে দাখিল পরীক্ষার ফরম পূরণের অতিরিক্ত টাকা নেয়াসহ বিভিন্ন অনিয়মে, তাকে আটকের মধ্যদিয়ে শুরু হয় এ অভিযান।

তার বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানী, দূর্নীতি, অর্থ আত্মসাত ও জালিয়াতির মাধ্যমে ব্যাংক লেনদেনের অভিযোগসহ ৬টি মামলা হয়েছে।

কসবার আজগর আলী দাখিল মাদ্রসা সুপার আবদুর রহমান সরকার মানিক। তার বিরুদ্ধে গত ২ডিসেম্বর উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের নিকট অভিযোগ দেন এলাকাবাসী। অভিযোগ পেয়ে তারা মাদ্রাসায় গিয়ে সুপারের অনিয়মের বিষয়টি দুদককে অবহিত করেন।

এরই প্রেক্ষিতে দুদকের কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক শফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে কমিটি বিহীন প্রতিষ্ঠান চালানো, সভাপতির সই জাল করে টাকা উত্তোলন, নারী কেলেঙ্কারীসহ  নানা অভিযোগের সত্যতা খুজে পান।

আবদুর রহমানের বিরুদ্ধে অতিরিক্ত টাকা আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬টি মামলা রুজু করেছেন ওই এলাকার অভিভাবক এবং মাদরাসা শিক্ষার্থীরা।

সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলছে এবং অব্যাহত থাকবে বলে জানান, স্থানীয় জনপ্রতিনিধি এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম।

দুর্নীতির বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের এ শুদ্ধি অভিযানে এলাকায় অনেক পরিবর্তন আসবে বলে মনে করেন, সচেতন মহল।

 রুবেল আহমেদ, কসবা প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close