বিশ্ববাংলা

ফারহানাকে দেশে ফিরিয়ে আনার দাবি পরিবারের

পরিবারের স্বচ্ছলতা ফেরানোর তাগিদে, দালালের মাধ্যমে সৌদি আরবে যান সুনামগঞ্জের ফারহানা। দেশটিতে যাবার পর থেকেই তার ওপর চালানো হচ্ছে অমানবিক নির্যাতন। এ অবস্থায়, তাকে উদ্ধার করে দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য দূতাবাসসহ বাংলাদেশ সরকারের সহায়তা চেয়েছেন তার স্বজনরা।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার জগন্নাথপুর এলাকার জগলু মিয়ার মেয়ে ফারহানা বেগম। পরিবারের স্বচ্ছলতা ফেরানোর আশায়, একই এলাকার দালালের প্ররোচনায় চলতি বছরের মার্চ মাসে পাড়ি জমান মরভূমির দেশ সৌদি আরব।

যাবার পর থেকেই দেশটির রিয়াদের রিয়ান সেমি ফাদগাজী আবুপাদা এলাকায় একটি কক্ষে আটককে রেখে তাকে নির্যাতন করা হচ্ছে। গত ১৫ দিন পূর্বে মোবাইলে ফারহানা তার মাকে নির্যাতনের কথা জানিয়ে, দালালের মাধ্যমে দেশে ফিরিয়ে আনার অনুরোধ জানান। এরপর থেকেই তার সাথে কোন যোগাযোগ করা যাচ্ছে না।

গত ২ ডিসেম্বর ফারহানাকে দেশে ফিরিয়ে আনার জন্য দালালকে বললে, তার মা’র প্রতি দালাল উত্তেজিত পড়েন। অবশেষে নিরূপায় হয়ে ঐ দালালের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তার মা রাজিয়া বেগম।

এদিকে, ফারহানাকে উদ্ধার করে দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য দূতাবাসসহ বাংলাদেশ সরকারের সহায়তা কামনা করেছন তার স্বজনরা।

ফারহানাকে ফিরিয়ে আনার পাশাপাশি প্রবাসে গিয়ে কোন বাংলাদেশি নারী যেন নির্যাতনের শিকার না হয়, তার জন্য যথাযথ পদক্ষেপ সরকার এমন প্রত্যাশা সবার।

গোবিন্দ দেব, জগন্নাথপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button