বিশ্ববাংলা

আমিরাত প্রবাসীকে সহায়তার আবেদন

ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ৫ মাসের অধিক সময় ধরে আবুধাবীর ক্লিভল্যান্ড ক্লিনিক হাসপাতালের মৃত্যুর সাথে লড়ছেন চট্টগ্রামের কাজী কামাল উদ্দিন। পূর্বের চেয়ে তার চিকিৎসায় অগ্রগতি হলেও, ডাক্তারদের দাবি তার দরকার পারিবারিক সেবা।

এ অবস্থায়, কামালের চিকিৎসা ব্যায় নির্বাহের পাশাপাশি, দেশে পাঠাতে দূতাবাসসহ বাংলাদেশিদের সহযোগিতা চেয়েছেন প্রবাসীরা। সাহায্য পাঠাতে যোগাযোগ করুন, মোহাম্মদ মুরশেদ। মোবাইল নং 00971 56 967 7512 আবুধাবী, সংযুক্ত আরব আমিরাত।

ভাগ্য পরিবর্তনের আশায় ১২ বছর পূর্বে তেল সমৃদ্ধ সংযুক্ত আরব আমিরাত পাড়ি জমান চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কাজী কামাল উদ্দিন। দেশটিতে যাবার ভালোভাবেই চলছিল তার দিনযাপন।

গত পাঁচ মাস পূর্বে হঠাৎ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর, দূর্যোগ নেমে আসে এই প্রবাসীর জীবনে। বর্তমানে আবুধাবীর ক্লিভল্যান্ড ক্লিনিক হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছেন এই বাংলাদেশি।

অন্যদিকে, পরিবারের এক মাত্র উপার্জনক্ষম ব্যাক্তি দীর্ঘ ৫ মাসের অধিক সময় হাসপাতালের বেডে শুয়ে থাকায়, অনাহারে দিনযাপন করছে দেশে থাকা তার পরিবারের সদস্যরা। এমনকি, ৫ মাস আবুধাবীতে ভগ্নিপতির দেখভাল করতে গিয়ে নিজ চাকরী হারিছেন কামালের শ্যালক মুরশেদ।

পূর্বের চেয়ে তার চিকিৎসায় অগ্রগতি হলেও, ডাক্তারদের দাবী তার দরকার পারিবারিক সেবা। তাকে দেশে পাঠাতে প্রায় হলে ৯ থেকে ১০ লক্ষ টাকার প্রয়োজন। যা কামালের হতদরিদ্র পরিবারের পক্ষে অসম্ভব।

এ অবস্থায়, কামালের চিকিৎসা ব্যায় নির্বাহের পাশাপাশি, দেশে পাঠাতে দূতাবাসসহ বাংলাদেশিদের সহযোগিতা চেয়েছেন প্রবাসীরা। এছাড়া প্রবাসের বিত্তবান ব্যক্তিবর্গসহ সকলের সহযোগীতায় সুস্থ  হয়ে উঠবেন এই বাংলাদেশি। এমন প্রত্যাশা সবার।

এম  আবদুল মান্নান, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button