বিশ্ববাংলা

ইচ্ছে আর সততা থাকলে জীবনে সব হয়

নিজ যোগ্যতা, পরিশ্রম আর মেধার সমন্বয়ে দেশের পাশাপাশি বিদেশের মাটিতেও সাফল্যের স্বাক্ষর রেখে চলেছেন প্রবাসী বাংলাদেশিরা। তেমনি একজন ওমান প্রবাসী ব্যবসায়ী হেদায়েতুল্লাহ। এরই মধ্যে প্রায় ত্রিশ থেকে ৩৫টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে, বিদেশের মাটিতে তুলে ধরেছেন প্রিয় মাতৃভূমিকে।

নিজের ভাগ্য ও পরিবারের স্বচ্ছলতা আনার তাগিদে প্রায় ৪ দশক পূর্বে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে পাড়ি জমান হেদায়েতুল্লাহ।

দেশটিতে যাবার পর, অক্লান্ত পরিশ্রম ও সততা দিয়ে হেদায়েতুল্লাহ নিজেকে সফল ব্যবসায়ী হিসেবে গড়ে তোলার পাশাপাশি দায়িত্ব পালন করছেন তার প্রতিষ্ঠিত গ্রীল হাউজ এর চেয়ারম্যান হিসেবে।

গ্রিল হাউজ ছাড়াও হোটেল, মোটেল, সেনেটারী, বিল্ডিং কন্সট্রাকশন এর বিজনেসসহ নানা রকমের ব্যবসা রয়েছে তার। সফল এই প্রবাসী ব্যবসায়ী বলেন, ইচ্ছে আর সততা থাকলে জীবনে সব হয়।

দীর্ঘ প্রবাস জীবনে পেয়েছেন ওমানের নাগরিকত্বসহ নানান সুযোগ সুবিধা এবং উপার্জন করেছেন, বিপুল পরিমাণে অর্থ ও নিজের নামের পাসে তার যোগ্যতা দিয়ে যোগ করেছেন ওমানের প্রিন্স মুসা খ্যাতি।

তিনি মনে করেন একটা মানুষকে তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হলে কঠোর পরিশ্রম সততা নিষ্ঠা ও একাগ্রতার বিকল্প নেই। তিনি সব সময় সাধারণ ও গরিব প্রবাসী যারা বিপদগ্রস্ত রয়েছে তাদেরকে নিজের সাধ্য অনুযায়ী সহযোগিতা করার চেষ্টা করেন।

পরিশ্রম, প্রবল ইচ্ছা শক্তি আর সততা থাকলে যে সফল হওয়া যায় তার উৎকৃষ্ট উদাহরণ হেদায়েতুল্লাহ। তার এই সফলতা অন্যান্য প্রবাসীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি, ওমান

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close