fbpx
বিশ্ববাংলা

তৃতীয়বারের মতো ব্রিটিশ নির্বাচনে নির্বাচিত টিউলিপ সিদ্দিক

টানা তৃতীয়বারের মত যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে এমপি নির্বাচিত হয়েছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক। যুক্তরাজ্যের লেবার পার্টির পক্ষে উত্তর লন্ডনের হাম্পস্টিড অ্যান্ড কিলবুর্ন আসন থেকে ফের নির্বাচিত হলেন তিনি।

বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনের ফল আসতে শুরু করে রাত থেকে। শুক্রবার পাওয়া ফলাফলে প্রকাশিত হয়, নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ১৩ হাজার বেশি ভোটের ব্যবধানে জয় পান টিউলিপ সিদ্দিক। টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে এ নিয়ে তৃতীয় জয় পেলেন।

এর আগে ২০১৫ সালে একই আসন থেকে প্রথমবারের মত এমপি নির্বাচন করেই জয় পান বঙ্গবন্ধুর নাতনি। এরপর ২০১৭ সালে ব্রেক্সিট ইস্যুতে নির্বাচন হয় যুক্তরাজ্যে।

ওই নির্বাচনেও জয় পেয়েছিলেন, শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানার কণ্যা। টিউলিপ সিদ্দিক ২৮ হাজার ৮০ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট। ৎ]

এছাড়াও বাংলাদেশি বংশদ্ভূত রুশনারা আলী এবং রূপা হক আবারো নির্বাচিত হয়েছেন ব্রিটেনের এমপি হিসেবে। আর প্রথমবারের মতো জয় পেয়েছেন আফসানা বেগম।

এছাড়া, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশি তিন কন্যা বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুপা হক ও রুশনারা আলী বিজয়ী হয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button