বিশ্ববাংলা

ইতালীতে বিজয়ফুল কর্মসূচীর উদ্বোধন

রোমে বাংলা প্রেসক্লাব ইতালীর বিজয়ফুল কর্মসূচীর উদ্বোধনের মধ্য দিয়ে দেশটিতে মহান বিজয় দিবসের আনুষ্ঠিকতা শুরু হয়েছে। প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের হৃদয়ে বাংলার গৌরবমাখা ইতিহাসের সাথে পরিচয় করিয়ে দিতেই এই আয়োজন বলে জানান আয়োজকরা।

বাংলা প্রেসক্লাব ইতালীর সভাপতি শাওন আহমেদের সভাপতিত্বে, অনুষ্ঠানটি পরিচালনা করেন, সিনিয়র সহ-সভাপতি লাবণ্য চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এসময় তিনি, প্রবাসী শিশু-কিশোরদের মাঝে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা এবং মহান বিজয়ের ইতিহাস তুলে ধরার আহ্বান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, ইতালী আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোহাম্মদ জসিম উদ্দিন ও অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির।

এসময় মনিরুজ্জামান মনির ও শাওন আহমেদ বলেন, প্রবাসে আগামী প্রজন্মকে বাংলা ভাষাসহ দেশীয় শিক্ষায় গড়ে তুলতে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় এই বিজয়ের মাসে, বিজয়ের উৎসব বিজয় ফুল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আব্দুর রব ফকির, শাহ আলম, বাংলাদেশ সমিতির সভাপতি আফতাব বেপারী, আবু তাহের, মাহবুব আলম প্রধান, ফারুক খালাসী, যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম এবং নারী নেত্রী অনামিকাসহ আরো অনেকে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের বিজয় ফুল পরিয়ে দেয়া হয় এবং শিশুদের মাঝে তুলে ধরা হয় মুক্তিযুদ্ধ ও গৌরবময় বিজয়ের ইতিহাস। এসময় বিপুল সংখ্যক শিশু-কিশোরসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন।

হুমায়ুন কবীর, রোম প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close