বিএনপিরাজনীতি

‘নতুন বছরে নতুন করে ভাবতে চায় বিএনপি’

নতুন বছরে নতুন করে ভাবতে চায় বিএনপি। দলকে সংগঠিত করে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রকে মুক্ত করার আশা প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদনের পর একথা বলেন তিনি।

বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধীতে  শ্রদ্ধা নিবেদন করেন দলের শীর্ষ পর্যায়ের নেতা কর্মীরা।

এ সময়, বিগত বছরটি বাংলাদেশে ফ্যাসিবাদের জয়ের বছর ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিগত বছরটি ছিল গণতন্ত্র হত্যার বছর। মানুষের অধিকারকে কেড়ে নেওয়ার এবং ফ্যাসিবাদের জয়ের বছর।

এই সরকারের অধীন কোনো নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও বিএনপি শুধু গণতান্ত্রিক চর্চার অংশ হিসেবে ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানান দলের মহাসচিব মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাকে অন্যায়ভাবে, আবৈধভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে। তাকে নূন্যতম আইনগত সুযোগ দেয়া হচ্ছে না।

মাসুদ সুমন, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close