খেলাধুলাফুটবল

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে ১৫ লাখ টাকা পুরস্কার

রহমতগঞ্জকে ইতিহাস গড়তে দেয়নি কিংস। ফেডারেশন কাপ জিতে আক্ষেপ মিটিয়ে দেশের এই মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এদিকে ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হওয়ায় দলের জন্য ১৫ লাখ পুরস্কার ঘোষণা করেছে ক্লাব কর্তৃপক্ষ।

এর মধ্য দিয়ে ২০২১ সালের এএফসি কাপ খেলা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার কারণে এ বছরের এএফসি কাপে খেলতে চলেছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ের দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার (৫ জানুয়ারি) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। ম্যাচ রহমতগঞ্জকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা উল্লাস করে কিংস। জোড়া গোল করেছে কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিনদ্রেস।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। কিন্তু কর্নার কিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস দেলমন্তের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন রহমতগঞ্জের ডিফেন্ডার নাহিদ।

১৪তম মিনিটে সহজ গোলের সুযোগ পায় রহমতগঞ্জ। তুরায়েভের পাস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে যান সোহেল মিয়া। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

ইতোমধ্যে এ বছরের এএফসি কাপে প্রতিপক্ষ পেয়ে গেছে বসুন্ধরা কিংস। ফেব্রুয়ারি থেকে শুরু হবে গ্রুপ পর্বের দামামা। তার আগে পরের এএফসি কাপে খেলা নিশ্চিত করে ফেলেছে কলিন্দ্রেস-মতিনরা।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close