আওয়ামী লীগবিএনপিরাজনীতি

সিইসির না, মন্ত্রীত্ব ও সংসদ সদস্য পদ ছাড়তে বললেন ফকরুল

আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু সমন্বয়কের দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কে এম নূরুল হুদা। শনিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের একটি প্রতিনিধ দলের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, তারা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি করতে পারবেন।

এদিকে, এমপি মন্ত্রীরা সিটি নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারবেন না, নির্বাচন কমিশনের এমন আইনের সমালোচনা করে তা সংশোধনের আহবান জানিয়েছেন, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতারা। দুপুরে ধানমন্ডিতে বৈঠক শেষ তারা এ আহবান জানান।

আর ইসির সঙ্গে বৈঠক শেষে ঢাকার দুই সিটির নির্বাচনে এমপিরা প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবেন না, তবে তারা ঘরোয়া বৈঠক করতে পারবেন বলে দাবি করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

অন্যদিকে, মন্ত্রীত্ব ও সংসদ সদস্য পদ ছেড়ে আওয়ামী লীগের নেতাদের নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত সমাবেশ এ আহ্বান জানান তিনি।

এ সময় খালেদা জিয়াকে আটকে রেখে এবং দেশের মানুষ কে অসস্থিতে রেখে উৎসব কতটুকু সফল হবে তা নিয়ে শঙ্কা জানান, দলের মহাসচিব। কারাগারে থাকা খালেদা জিয়ার কোন ক্ষতি হলে দায়ভার সরকারকে নিতে হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close