আওয়ামী লীগরাজনীতি

‘সমমর্যাদার জন্য নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে’

খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার, এমপি বলেছেন, রবিদাস (জুতা তৈরীর পেশার সঙ্গে জড়িত সম্প্রদায়) জনগোষ্ঠী সমাজে অবহেলিত কিন্তু সমঅধিকার এবং সমমর্যাদা পাবার জন্য তাদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এ জন্য নতুন প্রজন্মকে পড়ালেখা এবং শিক্ষা-দীক্ষায় এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার সকাল দশটায় ‘বাংলাদেশ রবিদাস ফোরাম’ কর্তৃক জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘বাংলাদেশ রবিদাস ফোরাম’ এর প্রথম কেন্দ্রীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রী বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ধর্ম নয় মানব সেবার মনোভাব নিয়ে সবাইকে কাজ করতে হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, রবিদাসদের নিজেদের মধ্যে ছোটখাটো ভেদাভেদ ভুলে একত্রিত হয়ে নিজেদের উন্নয়নের জন্য কাজ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি নৃগোষ্ঠীসহ প্রত্যেক জনগণের কি কি সমস্যা রয়েছে এবং তার সমাধানের জন্য সর্বদা চিন্তা করেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম, বর্ণ, দল-মত নির্বিশেষে সকল জনগণের জন্য সমতার ভিত্তিতে সংবিধান রচনা করেছিলেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার তার সে লক্ষ্য পূরণের উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছে।

‘বাংলাদেশ রবিদাস ফোরাম  প্রথম কেন্দ্রীয় সম্মেলন -২০২০’ এর শুভ উদ্বোধন করেন পঙ্কজ ভট্টাচার্য। সম্মেলনে রবিদাস ফোরাম এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তৃতা করেন। সম্মেলনে বক্তারা সমাজে অবহেলিত রবিদাসদের জন্য সমহারে বয়স্ক ভাতা, বিধবা ভাতা এবং সরকারি চাকরিতে কোটার দাবি জানান।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close