fbpx
বিশ্ববাংলা

সৌদি আরবে ১৭৪ বাংলাদেশি করোনায় আক্রান্ত

সৌদি আরবে স্বাস্থ্যবিধি না মেনে চলায় বাংলাদেশি প্রবাসীরা অধিক মাত্রায় করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। দেশটিতে করোনা রোগীর চিকিৎসা সহজলভ্য না হওয়ায়, বাংলাদেশিদের জন্য বিশেষ হাসপাতাল নির্মাণের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন প্রবাসীরা।

মধ্যপ্রাচ্যের যে কয়টি দেশে সর্বাধিক সংখ্যক বাংলাদেশি জীবিকার তাগিদে পাড়ি জমিয়েছে, সৌদি আরব তার মধ্যে অন্যতম। দেশটিতে দীর্ঘদিন ধরে করোনা প্রতিরোধে সরকারী বিধিনিষেধ জারি থাকলেও, সচেতনতার অভাবে বাংলাদেশিরা এসব বিধিনিষেধ উপেক্ষা করে অবাধে চলাফেরা করছেন। সচেতনতার অভাবে সতর্কতামূলক পদক্ষেপ না নেয়ায়, বিপুল সংখ্যক বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে ১৭৪ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাছাড়া দেশটিতে চিকিৎসাও সহজলভ্য নয়। দেশটিতে প্রবাসীদের মধ্যে সচেতনতার অভাব দূর করতে বাংলাদেশ দূতাবাসকে সচেতনতামূলক প্রচারণা বৃদ্ধির অনুরোধ জানিয়েছে প্রবাসীরা।

এছাড়া আক্রান্ত রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের হস্তক্ষেপে প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ চিকিৎসাকেন্দ্র খোলারও দাবি জানান তারা। করোনামুক্ত হয়ে শীগগিরই স্বাভাবিক জীবন ফিরে আসবে প্রবাসীরা আবারো দেশে রেমিটেন্স পাঠিয়ে পরিবারের মুখে হাসি ফোটাবেন, এমন প্রত্যাশা সবার।

সংশ্লিষ্ট খবর

Back to top button