অন্যান্যবাংলাদেশ

যাত্রীচাপ সামাল দিতে হিমসিম লঞ্চ কর্তৃপক্ষ

সীমিত পরিসরে যাত্রীবাহি লঞ্চ চালু হলেও সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এতে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। আজও দেশের বিভিন্ন অঞ্চলে থেকে রাজধানীমুখী যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

এছাড়া ঢাকা সদরঘাট থেকেও দেশের দক্ষিণ অঞ্চলে উদ্দেশে ছেড়ে গেছে বেশ কয়েকটি যাত্রীবাহী লঞ্চ। ভোর থেকে নিরাপদ দুরত্ব বজায় রেখে যাত্রীরা সারিবদ্ধভাবে লঞ্চে উঠতে দেখা গেলেও, তাদের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা লক্ষ্য করা যায়নি।

সরকারি-বেসরকারি অফিস খোলায় ঝুঁকি নিয়ে যাত্রা করছেন কর্মজীবীরা। যাত্রীরা বলছে, জীবিকার প্রয়োজনে কর্মস্থলে ছুটে যাচ্ছেন তারা। অন্যদিকে লঞ্চ কর্তৃপক্ষ বলছে, যাত্রীচাপ সামাল দিতে তাদের হিমসিম খেতে হচ্ছে।

এদিকে, মহামারি করোনা প্রতিরোধে দীর্ঘ ২ মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর পহেলা জুন চালু হয়েছে গনপরিবহন। নিষেধাজ্ঞা তুলে নেয়ায় রাজধানীর সড়কে বেড়েছে গনপরিবহন। দ্বিতীয় দিনে রাজধানীর প্রতিটি সড়কেই বেড়েছে যাত্রীবাহী বাসের সংখ্যা।

তবে রাস্তায় যানবাহনের বাড়লেও সেভাবে বাড়েনি যাত্রীদের চাপ। আতঙ্কের মধ্যে যাত্রীদের চাপ তুলনামূলক কম। গণপরিবহনে অর্ধেক যাত্রী নেয়ার নির্দেশনা থাকলেও, অধিকাংশ বাসে এমনিতেই যাত্রী কম উঠছেন। খুব বেশি প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না সাধারণ মানুষ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close