অন্যান্যবাংলাদেশ

নতুন শনাক্ত ২,৬৬৬, আরো ৪৭ জনের মৃত্যু

দেশে, একদিনে আরো ২ হাজার ৬৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন। এছাড়া, গত চব্বিশ ঘন্টায় ৪৭ করোনা রোগি মারা গেছেন।

ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ৩৫২জন। নতুন সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৮০ জন। রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে, এসব তথ্য জানানো হয়।

বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরো জানান, মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৯৩ হাজার ৬১৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ২১০টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯টি। এখন পর্যন্ত ৯ লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

অন্যদিকে, বিশ্বে টানা পঞ্চমদিনের মতো, শনাক্ত হলো দু’লাখের বেশি করোনা রোগী। ২৪ ঘণ্টায় ভাইরাসটি কেড়ে নিয়েছে আরো প্রায় পাঁচ হাজার প্রাণ। এ নিয়ে করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়ালো ৫ লাখ ৬৭ হাজার। আক্রান্ত প্রায় ১ কোটি সাড়ে ২৮ লাখ মানুষ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close