দেশবাংলা

গাইবান্ধায় ভবন ধসে নিহত দুই

গাইবান্ধায় রাস্তা সম্প্রসারণের জন্য ডিবি রোডে রেজিষ্ট্রি অফিসের সামনে দোকান ঘর ভাঙ্গা ও নির্মানের সময় দেয়াল ধসে ২ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের ডিবি রোডে এ ভবন ধসের ঘটনা ঘটে। এসময় নির্মাণ শ্রমিক কাশেম মিয়া নামে আরেকজন আহত হয়।

নিহতরা হলেন, শ্রমিক আজাদ মিয়া (৩৭)। তিনি সদর উপজেলার খামার বোয়ালি গ্রামের আব্দুল মজিদ মিয়ার ছেলে। এছাড়া পথচারী আব্দুল ওয়াহেদ (৫০)। তার বাড়ি ঠাকুরগাঁও জেলায়। তিনি গাইবান্ধা বিসিক শিল্প নগরীতে অফিস সহায়ক পদে কর্মরত ছিলেন।

স্থানীয়রা জানান. পলাশবাড়ী-গাইবান্ধা মহাসড়ক ফোর লেন কাজ চলছে। গাইবান্ধার শহরের এই সড়কটির সম্প্রসারণের জন্য কয়েক মাস থেকে ঘর ভাঙ্গা ও নির্মানের কাজ চলমান । আজ দুপুনে ডিবি রোডে রেজিষ্ট্রি অফিসের সামনে একটি দোকান সড়কের পাশে নিদিষ্ট স্থানে নির্মানের সময় নির্মানাধীন দালান ভেঙ্গে পরে।

এসময় শ্রমিক আজাদ মিয়া ও পথচারীবাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) গাইবান্ধার অফিস সহায়ক (পিওন) অফিসিয়াল কাজে জনতা ব্যাংকে টাকা জমা দিয়ে ফেরার পথে থেকে আব্দুল ওয়াহেদ নির্মাণ শ্রমিক কাশেম মিয়া দেয়ালের চাপায় পরে। পরে স্থানীয়রা ৯৯৯ নামারে ফোন দেয়।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের কর্মকর্তা বখতিয়ার উদ্দিন জানান, ৯৯৯ নাম্বারের ফোন পেয়ে ফায়ার সার্ভিস টিম দুপুরে সদর উপজেলার ডিবি রোডে সরকারি চারলেন প্রকল্পের রাস্তার পাশের স্থাপনা সড়ানোর কাজ করছিলেন কিছু শ্রমিক। এ সময় হঠাৎ করে ভবন ধসে পিলারের নিচে চাপা পড়ে শ্রমিক আজাদের মৃত্যু হয়।

এছাড়া ভবনের পিলারের চাপায় পথচারী আব্দুল ওয়াহেদসহ ২ জন গুরুত্বর আহত হন। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন আব্দুল ওয়াদেহের মৃত্যু হয় বলেও জানান তিনি।

জাহিদ খন্দকার, গাইবান্ধা প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button