বিশ্ববাংলা

নিউইয়র্কে রেস্টুরেন্ট খুলে দেয়ায় আশার আলো বাংলাদেশি ব্যবসায়ীদের

নিউইয়র্কে বেশকিছু শর্তে রেস্টুরেন্টে বসে খাওয়ার অনুমতি দেয়া হয়েছে। এতে আনন্দিত প্রবাসী বাংলাদেশিরা। ঘুরে দাড়াতে আশার আলো দেখছেন প্রবাসী ব্যবসায়ী।

জানা যায়, করোনা সংক্রমণ কমে আসায় দীর্ঘ পর্যবেক্ষণের পর সিটি ও স্টেট প্রশাসন আগামী বুধবার থেকে রেস্টুরেন্টগুলোতে বসে খাওয়ার অনুমতি দিয়েছে।

স্টেট গভর্ণর অ্যাণ্ড্রু কুমো জানান, রেস্টুরেন্টের ভিতরে বসে খাওয়ার পাশাপাশি বাইরে যেসব চেয়ার টেবিল সাজানো হয়েছিলো, সেগুলোও থাকবে। তিনি আরো জানান, আগামী অক্টোবরের ৩০ দিনে যদি সংক্রমণের হার  নিয়ন্ত্রণে থাকে, তাহলে পয়লা নভেম্বর থেকে রেস্টুরেন্টগুলোর ভেতরের ৫০ শতাংশ জায়গায় চেয়ার টেবিল বসানোর অনুমতি দেয়া হবে।

এদিকে সিটি মেয়র বিল ডি ব্লাজিও জানান, রেস্টুরেন্টের সামনের অস্থায়ী আসনগুলোকে স্থায়ী করতে সিটি কাউন্সিলে বিল পাশ করাতে হবে। শীতকালে যাতে উত্তাপ ছড়ানো সম্ভব হয়, সে ব্যাবস্থাও করতে হবে। তিনি বলেন, সিটির প্রায় ২৫ হাজার রেস্টুরেন্ট ব্যাবসায়ীর ঘুরে দাড়ানোর জন্য এটি একটি কার্যকর পদক্ষেপ।

এতে রাস্তা সংকুচিত হবে এবং পথচারীদের চলাচলে কিছুটা সমস্যা হবে, তবে সিটির বৃহত্তর স্বার্থে এটা করতে হবে বলে জানান তিনি। উল্লেখ্য, গত মার্চে নিউইয়র্কের রেস্টুরেন্টগুলোতে বসে খাওয়া নিষিদ্ধ করা হয়েছিলো।

সংশ্লিষ্ট খবর

Back to top button