দেশবাংলা

তথ্য অধিকার পুরস্কার পেলেন ইউএনও শিবলী সাদিক

‘তথ্য অধিকার পুরস্কার’ পেলেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক। সোমবার রাজধানী ঢাকার আগারগাঁও এলাকার প্রত্নতত্ত্ব ভবনের তথ্য কমিশন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মুহমুদ এমপি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমেদ, তথ্য কমিশনার সুরাইয়া বেগম ও ড আব্দুল মালেক, তথ্য সচিব কামরুন নাহার, তথ্য কমিশনের সচিব সুদত্ত চাকমা, বাসস এর চেয়ারম্যান আ আ ফ ম আরেফিন সিদ্দিকী প্রমুখ। পুরস্কার হিসেবে ইউএনও শিবলী সাদিকের হাতে সনদপত্র ও প্রাইজমানি তুলে দেওয়া হয়।

জানা গেছে, আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২০ উদযাপন উপলক্ষে তথ্য কমিশন কর্তৃক উপজেলা পর্যায়ে ৪৯৫টি উপজেলার মধ্যে প্রথম হিসেবে ইউএনও শিবলী সাদিককে তথ্য অধিকার পুরস্কার ২০২০ এ ভূষিত করা হয়। একই বিভাগে দ্বিতীয় হন নড়াইল জেলার কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা।

এছাড়াও এ বছর মন্ত্রণালয় ও অধিদপ্তর পর্যায়ে একই পুরস্কারে প্রথম হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়, দ্বিতীয় হয় সড়ক ও জনপদ অধিদপ্তর, বিভাগীয় পর্যায়ে প্রথম হয় সিলেট কমিশনার কার্যালয় ও দ্বিতীয় হয় খুলনা কর্মচারী কল্যাণ বোর্ড, জেলা পর্যায়ে প্রথম হয় বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় ও দ্বিতীয় হয় মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়,

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে প্রথম হন বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিরুপম মজুমদার, দ্বিতীয় হন ঢাকা জেলার দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র।

রফিক সরকার, কালীগঞ্জ প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button