আওয়ামী লীগরাজনীতি

ফখরুলের বক্তব্য রোহিঙ্গা সমস্যা সমাধানের অন্তরায়: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযোগ করে বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উসকানিমূলক ও অসত্য বক্তব্য রোহিঙ্গা সমস্যা সমাধানের অগ্রযাত্রা ব্যাহত করবে। শুক্রবার (২ অক্টোবর) এক বিবৃতিতে একথা জানান কাদের।

তিনি বলেন, সরকারের কূটনৈতিক তৎপরতার কারণেই বিশ্বের বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক আদালতের পক্ষ থেকে মিয়ানমারের উপর ব্যাপক চাপ প্রয়োগ করা হচ্ছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উসকানিমূলক ও দূরভিসন্ধিমূলক অসত্য বক্তব্য রোহিঙ্গা সমস্যা সমাধানের অগ্রযাত্রা ব্যাহত করবে এবং শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করবে।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক আদালতের রায়ের মধ্য দিয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের কূটনৈতিক সফলতা যখন দৃশ্যমান তখন বিএনপি মহাসচিবের এ ধরনের বক্তব্য দেশবিরোধী ষড়যন্ত্রেরই ইঙ্গিত দেয়। রোহিঙ্গা ইস্যুর শুরু থেকেই বিএনপি মিথ্যা-বিভ্রান্তকর ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়ে আসছে।

জাতি জানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতা দখলের মধ্য দিয়ে বিএনপি যতবার ক্ষমতায় এসেছে তাদের সময় বাংলাদেশে ‘দুর্নীতি ও নতজানু পররাষ্ট্রনীতি’ ছাড়া স্বরাষ্ট্র বা পররাষ্ট্রনীতি বলতে আদৌ কিছু ছিল না। তাদের কথা শুনে মনে হয়েছে বিএনপি রোহিঙ্গা সংকটের কোনো প্রকার সমাধান চায় না।

সংশ্লিষ্ট খবর

Back to top button