প্রধানমন্ত্রীবাংলাদেশ

ভবিষ্যৎ নেতৃত্বের জন্য শিশুদের গড়ে তুলছে সরকার: প্রধানমন্ত্রী

ভবিষ্যৎ নেতৃত্বের জন্য শিশুদের গড়ে তুলতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ব শিশু দিবস উপলক্ষে ‘শিশু অধিকার সপ্তাহ-২০২০’ উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় শিশুদের উপর নির্যাতন হলে, কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী। এছাড়া, করোনাকালে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় অনলাইন ক্লাস বাড়ানোর কথা বলেন প্রধানমন্ত্রী।

বিশ্ব শিশু দিবস উপলক্ষে, ‘শিশু অধিকার সপ্তাহ-২০২০’এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময়, মুজিববর্ষে প্রকাশিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মভিত্তিক ২৫টি বই, শিশুদের নির্বাচিত আঁকা ছবি ও লেখা নিয়ে ‘আমরা লিখেছি ১০০ মুজিব’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির ভবিষ্যৎ নেতৃত্বের কথা মাথায় রেখে গড়ে তোলা হচ্ছে আজকের শিশুদেরকে। তাদের মধ্যে সৃষ্টিশীলতা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। করোনার পরিস্থিতিতে শিশুদের শরীরের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের দিকেও খেয়াল রাখতে, অভিভাবকদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এখন পর্যন্ত প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত ১ কোটি ৩০ লাখ শিশু উপবৃত্তি পাচ্ছে মোবাইল ফোনের মাধ্যমে। করোনা অনলাইনে পাঠদান কার্যক্রম, আরো বাড়ানো হবে বলে জানান সরকারপ্রধান। এছাড়া, ঘরে-বাইরে শিশুদের উপর কোনো অত্যাচার-নির্যাতন করা হলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button