অন্যান্যবাংলাদেশ

আজও প্রবাসীদের ভীড়; কার টিকিট কবে, জানা যাবে এসএমএসে

সৌদি প্রবাসীদের ফিরতি টিকিট নিয়ে জটিলতা কাটেনি। আজও দিনভর সৌদি এয়ারলাইন্স কার্যালয়ে টিকিট প্রত্যাশীদের ভীড়। এখন থেকে, টোকেনের জায়গায় ফরম পূরণ করে জমা দিতে হচ্ছে প্রবাসীদের।

যার যার টিকিট প্রাপ্তির তারিখ ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এই সিদ্ধান্তে আপাতত কিছুটা শৃঙ্খলা ফিরলেও, যথাসময়ে কর্মস্থলে ফেরা নিয়ে শঙ্কায় প্রবাসীরা।

কর্মস্থলে ফেরার টিকিটের আশায়, সোমবারও সকাল থেকেই রাজধানীর হোটেলের সোনারগাঁয়ে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে ভীড় করেন প্রবাসীরা। আগের দিনে টিকিট প্রত্যাশীদের ব্যাপক বিক্ষোভের প্রেক্ষিতে, সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ টোকেনের পরিবর্তে, এখন থেকে ভিসার মেয়াদ অনুযায়ী যাত্রীদের মোবাইলে ম্যাসেজ দেয়ার কথা জানায়।

টোকেনের পরিবর্তে ম্যাসেজ যাবে টিকিট প্রত্যাশিদের মোবাইলে। আর তাঁর জন্য আগে ফরম পুরণ করতে হবে। যাতে উল্লেখ করতে হবে ভিসার মেয়াদ, পাসপোর্ট ও মোবাইল নাম্বার। একটি ফরমে সর্বোচ্চ ২০জন টিকিট প্রত্যাশীর তথ্য দেয়া যাবে।

যাদের ভিসার মেয়াদ ১৩ তারিখ পর্যন্ত, সকালে তাদের টিকিট দেয়া হয়। পর্যায়ক্রমে ১৪ ও ১৫ অক্টোবর যাদের ভিসার মেয়াদ শেষ হচ্ছে, তাদের টিকিট দেয়ার কথা রয়েছে। তবে দীর্ঘসময় পর টিকিট হাতে পেলেও, যেন দু:শ্চিন্তা ছাড়ছে না অনেক প্রবাসীর। যথাসময়ে কর্মস্থলে ফিরতে উন্মুখ হয়ে আছেন এসব রেমিটেন্সযোদ্ধারা।

আরমান কায়সার, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button