অন্যান্যবাংলাদেশ

আরও ২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৪৪২

দেশে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৪৪২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত তিন লাখ ৭০ হাজার ১৩২ জন শনাক্ত হলেন। একই সময়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৩৭৫ জনে। সোমবার (৫ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৮০৯টি। নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৭৬৭টি। এখন পর্যন্ত ২০ লাখ এক হাজার ৪৩১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫২৬জন। এখন পর্যন্ত সুস্থ ২ লাখ ৮৩ হাজার ১৮২ জন। গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ জন এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ১৫৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২২০ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৫ জন এবং দুই জন বাড়িতে মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহীতে এক জন, খুলনায় তিন জন এবং বরিশালে একজন।

সংশ্লিষ্ট খবর

Back to top button