দেশবাংলা

ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন জেলায় মানববন্ধন

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বর নির্যাতন, ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লার কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে নগরীর কান্দিরপাড়ে শিক্ষার্থীদের এ মানববন্ধনে নেতৃত্ব দেয়, বাংলাদেশ ছাত্র ঐক্য সংগ্রাম পরিষদ কুমিল্লা শাখা। এতে পরিষদের সহ-সভাপতি এম এ হামজা, সম্পাদক মহিউদ্দিন আকাশসহ অন্যরা বক্তব্য রাখেন।

এদিকে, সারাদেশে অব্যাহত নারী-শিশু ধর্ষণ-হত্যা-নির্যাতন বন্ধের প্রতিবাদে, জয়পুরহাটে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জেলা শাখার আহ্বায়ক কমরেড ওয়াজেদ পারভেজের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা বাসদের সদস্য সচিব সামিউল ইসলাম বাবু ও সদস্য উৎপল দেবনাথসহ অন্যরা।

অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় ধর্ষনের সাথে জড়িতদের আইনের আওতায় এনে, দৃষ্টান্তমূলক শাস্তির বাদী জানান, বক্তারা। অপরদিকে, নোয়াখালীর বেগমগঞ্জে নারীর উপর পাশবিক নির্যাতনকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মৌলভীবাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া পিরোজপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে  বিভিন্ন সংগঠন। এ সময় বক্তব্য রাখেন জেলা ছাত্র অধিকার পরিষদের সমন্ময়ক জিয়াউল হাসান,তরিকুল ইসলাম ও মশিউর রহমানসহ অন্যরা। এছাড়া দেশের বিভিন্নস্থানে ধর্ষন ও নির‌্যাতনের বিচোরের দাবীতে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button