দেশবাংলা

মেয়েকে না পেয়ে বাবাকে নির্যাতন

সুনামগঞ্জের জগন্নাথপুরে এক বৃদ্ধের ওপর অমানবিক নির্যাতনের ঘটনায় নিন্দার ঝড় বইছে। ঘটনার মূল হোতাসহ জড়িতদের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে।

জানা যায়, সোমবার রাতে উপজেলার পাইলগাঁও ইউনিয়নের আলীগঞ্জ বাজারে মেয়েকে না পেয়ে বৃদ্ধ বাবাকে রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে একদল বখাটে। বৃদ্ধ কে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়।

ডিভিওতে দেখা যায়, বৃদ্ধার শরীর বিভিন্ন অংশ লোহার রড দিয়ে বেধড় পাঠানোর চিহৃ রয়েছে। অমানবিক এই নির্যাতনের ক্ষোভ আর নিন্দার ঝড় বইয়ে জগন্নাথপুরসহ সিলেট জুড়ে।

জগন্নাথপুরের শিক্ষক সাইফুল ইসলাম রিপন বলেন, এমন ন্যাঙ্কারদনক ঘটনায় জগন্নাথপুরবাসী ক্ষুব্ধ। পুলিশ এখনো মূল হোতাকে ধরতে পারেনি। দ্রূত অপরাধীদের আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারমযান মুক্তাদীর আহমদ বলেন, ডগন্নাথপুরের নিভৃত পল্লিতে এমন বর্বরোচিত নির্যাতনের ঘটনায় উগ্নিগ আমরা।অনতিলম্বে ঘটনার মূল হোতা বখাটে শামীমসহ ঘটনায় জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের মাঘযে আইনের সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত মোছলেহ উদ্দিন জানান, নির্যাতনের ঘটনায় আমরা চারজন কে আটক করেছি মুল হোতা শামীম কে গ্রেফতারে চেষ্টা চলছে।

প্রসঙ্গত, সাত বছর আগে গোতগাঁও গ্রামের আনোয়ার আলীর মেয়ের বিয়ে হয় নবীগঞ্জ উপজেলার রাজারবাগ গ্রামের কবির মিয়ার সঙ্গে। দুই বছর তাদের মধ্যে দাম্পত্য বিরোধ দেখা দিলে একমাত্র পুত্র সন্তান কে নিয়ে মেয়েটি বাবার বাড়িতে আশ্রয় নেয়। সেখানে এলে গ্রামের আগুর মিয়ার বখাটে ছেলে শামীম মিয়া মেয়েটির ওপর নজর দেয়।

প্রায়ই স্বামী পরিত্যক্তা মেয়েকে উত্যক্ত ও কু প্রস্তাব দিত। তার অত্যাচারে অতীষ্ঠ হয়ে মেয়েটির বাবা গোতগাঁও থেকে আলীগঞ্জ বাজারে একটি কলোনিতে ঘর ভাড়া করে মেয়েকে নিয়ে বসবাস করতে থাকেন। এক মাস আগে শামীম ওই কলোনি থেকে মেয়েকে তুলে নিয়ে যায়। কিছু দিন আটক রেখে ধর্ষণ করে।

পরে মেয়েটি নবীগঞ্জ উপজেলার অভয়নগর গ্রামে গৃহপরিচারিকার কাজ নেয়। সোমবার রাত ১২ টার দিকে শামীম তার লোকজন নিয়ে আলীগঞ্জ বাজারের কলোনিতে গিয়ে মেয়েটির খোঁজ করে। মেয়েকে না পেয়ে তার বৃদ্ধ বাবা আনোয়ার আলী(৬৫) কে রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। খবর পেয়ে পুলিশ রাতে অভিযানে নামে।

সংশ্লিষ্ট খবর

Back to top button