দেশবাংলা

ধর্ষণের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন

সমাজে সচেতনতাবৃদ্ধি ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করণের দাবীতে মেহেরপুরের গাংনীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা এগারটার দিকে গাংনী প্রেস ক্লাবের সামনের সড়কে সচেতন শিক্ষার্থীর ব্যানারে জেলার বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীরা মানব বন্ধনে যোগ দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র জাহিদুল ইসলাম আবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করাসহ ৫ দফা দাবী উত্থাপন করা হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে, ধর্ষকের দ্রুততম সময়ের মধ্যে ফাঁসি নিশ্চিত করণ, চলাচলের রাস্তা আলোকিত করতে হবে, সামাজিক মুল্যবোধ ও সেল্ফ ডিফেন্স সম্পর্কিত প্রশিক্ষণ, পুলিশ প্রশাসনের আরো জোরালো ও সতর্ক অবস্থান নিশ্চিত করতে হবে, ধর্ষিত নারীর দ্রুত ডাক্তারী পরিক্ষা সম্পন্ন করার জন্য আলাদা ইউনিট স্থাপন এবং সপ্তাহের সাত দিনই খোলা রাখতে হবে।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ছাত্র আব্দুর রউফ ইমন, ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র শফিউল ইসলাম সজন, লিমন ইসলাম, আসাদুল্লাহ আল গালিব, স্টেট ইউনিভার্সিটির সালেক মাসুদ, ইউডা বিশ^বিদ্যালয়ের আল মুজাহিদ রতন ও কুষ্টিয়া সরকারী কলেজের আবির হামজা প্রমুখ।

বক্তারা বলেন, দেশের পত্রিকা ও টিভি চ্যানেল অন করলেই পাওয়া যায় ধর্ষণ ও নারী নির্যাতনের ভয়াবহ চিত্র । এসব ঘটনায় দোষিদেরকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে।

আকতারুজ্জামান, মেহেরপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button