বিশ্ববাংলা

এক বছরে ১,২০০ বাংলাদেশি মালয়েশিয়ায় সেকেন্ড হোমের প্রকল্পভুক্ত

মালয়েশিয়ায় বিপুল সংখ্যক বাংলাদেশি তাদের দ্বিতীয় বাড়ি নির্মাণ করেছেন। এক বছরে ১ হাজার ২০০ বাংলাদেশি মালয়েশিয়ায় ফ্ল্যাট এবং বাড়ি কেনার জন্য দেশটির সেকেন্ড হোম প্রকল্পভুক্ত হয়েছেন।

জানা যায়, সেকেন্ড হোম হিসেবে যারা মালয়েশিয়াকে বেছে নিচ্ছেন, তাদের মধ্য বাংলাদেশিদের অবস্থান তৃতীয়। দেশটিতে বর্তমানে প্রায় ৮ হাজার ফ্ল্যাটের মালিকানা বাংলাদেশিদের হাতে রয়েছে।

এছাড়া আরো ৪ হাজার ফ্লাটের জন্য আবেদন করা হয়েছে। মালয়েশিয়ায় টাকার উৎস নিয়ে কোনো প্রশ্ন করা হয় না বলে বিপুল সংখ্যক বাংলাদেশি এই সুযোগ নিয়ে দেশটিতে তাদের দ্বিতীয় আবাসস্থল গড়ে তুলছেন।

গত জুলাই পর্যন্ত এক বছরে ১ হাজার ২০০ বাংলাদেশি মালয়েশিয়ায় ফ্ল্যাট এবং বাড়ি কেনার জন্য দেশটির সেকেন্ড হোম প্রকল্পভুক্ত হয়েছেন। এর আগে প্রায় ৭ হাজার বাংলাদেশি এই প্রকল্পভুক্ত হয়ে মালয়েশিয়ায় বাড়ি বা ফ্ল্যাটের মালিক হয়েছেন।

জানা গেছে, বাংলাদেশ ছাড়াও চীন, সিঙ্গাপুর, সৌদি আরব, আমিরাত, কুয়েত, ভারত, পাকিস্তান, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের অর্ধশতাধিক দেশের প্রায় ৬০ হাজার মানুষ মালয়েশিয়াকে তাদের সেকেন্ড হোম হিসেবে বেছে নিয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button