আন্তর্জাতিক

করোনা: বিশ্বজুড়ে একদিনে আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু

করোনায় বিশ্বজুড়ে একদিনে আরও ৫ হাজার পাঁচশোর বেশি মানুষের মৃত্যু হয়েছে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ লাখ ১১ হাজারের বেশি। মোট আক্রান্ত ৩ কোটি ৬০ লাখের ওপরে। মোট প্রাণহানির সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৫৪ হাজার।

দৈনিক সংক্রমণ আর প্রাণহানির শীর্ষে এখনও ভারত। গেলো ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৯৯১ জনের। মোট মৃত্যু ১ লাখ ৫ হাজার ছুঁইছুঁই। ভারতে একদিনে সংক্রমণ শনাক্ত হয়েছে ৭২ হাজারের বেশি।

এদিকে ৮শ’য়ের কাছাকাছি প্রাণহানি হয়েছে ব্রাজিলে। যুক্তরাষ্ট্রে মঙ্গলবার কোভিডে মারা গেছে ৭শ’র কাছাকাছি মানুষ। সেকেন্ড ওয়েভের শিকার ফ্রান্সে আবারও সাড়ে দশ হাজারের কাছাকাছি সংক্রমণ শনাক্ত হয়েছে একদিনে।

এ পরিস্থিতিতে, চলতি বছর শেষ নাগাদ করোনা প্রতিরোধে ভ্যাকসিন আসতে পারে বলে আশাবাদ জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনামুক্ত না হলে মায়ামিতে আগামী সপ্তাহের নির্ধারিত নির্বাচনি বিতর্ক আয়োজন করা উচিত হবে না বলে মনে করেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। মঙ্গলবার ট্রাম্প এবং হোয়াইট হাউজের কর্মকর্তারা করোনা আক্রান্ত হওয়ায় বাইডেন উদ্বেগ প্রকাশ করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button