আওয়ামী লীগরাজনীতি

আপত্তিকর ওয়েব কনটেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: তথ্যমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিনোদন প্ল্যাটফর্মগুলোতে দেশের ঐতিহ্য, সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক যেসব কনটেন্ট আপলোড করা হচ্ছে সেগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন, তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

মঙ্গলবার সচিবালয়ে ভারতের নতুন হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি একথা বলেন। ভারতের নতুন হাই কমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যে সিনেমা নির্মিত হচ্ছে সেটি নিয়ে আলোচনা হয়েছে। সেটি যাতে মুজিববর্ষের মধ্যেই সমাপ্ত করা যায়, সেভাবেই শিডিউল করা হচ্ছে।

এ সময় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রেখে আইন সংশোধন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা শুধু আইন সংশোধনের মধ্যেই আমাদের কর্মকাণ্ড সীমাবদ্ধ রাখবো না। আমরা জানি, বিচার যাতে দ্রুত হয়, সেটির ওপরও সরকার গুরুত্ব আরোপ করছে।

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম এবং এন্টারটেইনমেন্ট (বিনোদন) প্ল্যাটফর্মগুলোতে আমাদের দেশের কৃষ্টি, সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক এবং অনেক ক্ষেত্রে পর্নোগ্রাফির কাছাকাছি কনটেন্ট আপলোড করা হয়। সেগুলো এই ব্যাধি (ধর্ষণ-নির্যাতন) ছড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখে বলে আমরা মনে করি। সেগুলোর ব্যাপারেও আমরা কঠোর ব্যবস্থা নেয় হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button