বিশ্ববাংলা

নিউইয়র্কে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাংলাদেশিরা

নিউইয়র্কে নিরাপত্তাহীনতায় ভুগছেন বাংলাদেশিরা, প্রবাসীদের মধ্যে বেড়ে গেছে গুম-খুনের আশঙ্কা।

জানা যায়, করোনা ভাইরাসের কারণে বেকারত্ব বেড়ে যাওয়া সহ অন্যান্য কারণে সম্প্রতি নিউইয়র্কে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটির লোকদেরকে অপহরণ করে মুক্তিপণ আদায় থেকে  শুরু করে গুম খুন ইত্যাদি যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর জ্যাকসন হাইটসের বাসা থেকে বাংলাদেশী কলেজ শিক্ষার্থী আশরাফুল ইসলাম তৃপ্তি নিখোজ হওয়ার ১৭ দিন পর হাডসন নদীতে তার লাশ পাওয়া যায়। এর আগে ১৪ জুলাই দুর্বৃত্তের গুলিতে আহত হয়ে ২২ আগষ্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বোষ্টনের তানজিম সিয়াম।

৬ আগষ্ট নিউইয়র্কে নিজ গাড়ি থেকে মহসিন আহমেদের মরদেহ উদ্ধার করা হয়। তার আগে ১৫ জুলাই ম্যানহাটনে নিজ বাসায় ইলেকট্রিক করাত দিয়ে হত্যা করা হয় ফাহিম সালেহকে।

নিউইয়র্ক পুলিশে কর্মরত বাংলাদেশের রাজু ভৌমিক জানান, শুধু বাংলাদেশী নয়, অন্যান্য কমিউনিটিরও বিপুল সংখ্যক মানুষ হত্যার স্বীকার হচ্ছেন। গত ২১ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্ক শহরে খুন হয়েছেন ছয়জন।

গত ২৮ দিনে খুন হয়েছেন ৪৫ জন। নিউইয়র্ক টাইমস জানায়, মে থেকে আগষ্ট পর্যন্ত ৪ মাসে শুধুমাত্র নিউইয়র্ক অঞ্চলেই ৭৯১ টি গোলাগুলির ঘটনা ঘটেছে এবং খুন হয়েছেন ১৮০ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button