জনদুর্ভোগদেশবাংলাবাংলাদেশ

খুটি অপসারন নিয়ে সড়ক ও বিদ্যুৎ বিভাগের সমন্বয়হীনতা

 সড়ক ও বিদ্যুৎ বিভাগের সমন্বয়হীনতার কারনে গোপালগঞ্জে তিনটি জেলা সড়কের রাস্তার মাঝে খুটি অপসারন করেনি পল্লী বিদ্যুৎ সমিতি। ফলে, রাস্তার মাঝে খুঁটি রেখেই সড়ক পাকা করছে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। রাস্তার মাঝে খুঁটি থাকায় যান চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। নির্মানাধীন এসব সড়কের খুটি অপসারন নিয়ে সড়ক ও বিদ্যুৎ বিভাগের চলছে রশি টানাটানি। এক বিভাগ আরেক বিভাগের ওপর দায় চাপাচ্ছে।

গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা-তালাবাজার,কাশিয়ানী উপজেলার ফুকরা লঞ্চঘাট-রামদিয়া বাজার এবং একই উপজেলার গেড়াখোলা-জয়নগর চলমান এ ৩টি জেলা সড়কের নির্মান কাজ চলছে।  তবে ৭০ ভাগ শেষ হলেও, রাস্তার মধ্যে রয়ে গেছে অসংখ্য পল্লী বিদ্যুতের  খুঁটি। আর রাস্তার মাঝে খুটি রেখেই ফুকরা লঞ্চঘাট থেকে রামদিয়া বাজার সড়কের বেশীর ভাগ অংশ কার্পেটিং করা হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতিকে খুঁটি অপসারনে সড়ক বিভাগ চিঠি দিলেও, তা পাত্তা দেয়নি তারা।

রাস্তার মাঝে খুটি থাকায় যানবাহন চলাচলে স্থানীয়রা চরম বিপাকে পড়েছেন। তাই খুটি অপসারন করে দ্রুত রাস্তার নির্মান কাজ শেষ করার দাবী, এলাকাবাসীর।

বছরের বিভিন্ন সময় যত্রতত্র খুটি স্থাপন করে পল্লীবিদ্যুৎ সমিতি। কিন্তু রাস্তা প্রসস্থ বা সংস্কারের সময়, বার বার চিঠি দিলেও, পল্লী বিদ্যুৎ খুটি অপসারন করে না। জানালেন সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা।

নিয়মানুযায়ী খুটি সরানোর বিল পরিশোধ করলেই কেবলমাত্র খুঁটি সরানো হয়। এর বাইরে কিছু করার থাকেনা বলে জানান,জেলা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা।দ্রুত সড়কের ওপর থেকে বিদ্যুতের খুঁটি অপসারনের ব্যবস্থা নেয়ার দাবী এলাকাবাসীর।

বাংলা টিভি/দেশবাংলা

 

সংশ্লিষ্ট খবর

Back to top button