প্রধানমন্ত্রীবাংলাদেশ

খাদ্য নিরাপত্তা বাড়াতে, প্রযুক্তিসম্পন্ন হচ্ছে কৃষিখাত: প্রধানমন্ত্রী

প্রতিটি মানুষের খাদ্য নিরাপত্তায় সরকার কাজ করছে, বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খাদ্য ঘাটতির দেশে, বর্তমান সরকার খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আনতে সক্ষম হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে, প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এসময় শেখ হাসিনা আরও জানান, কৃষিপণ্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে উৎপাদন বৃদ্ধির জন্য, ডিজিটাল প্রযুক্তি কাজে লাগাচ্ছে সরকার।

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে, শুক্রবার রাজধানীর হোটেল সোনারগাঁও আয়োজিত আন্তর্জাতিক সেমিনারে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪৬টি দেশের ২৫৫ জন বিদেশি প্রতিনিধিসহ বাংলাদেশের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা এ সেমিনারে অংশ নেয়।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের জাতীয় কৃষি সম্প্রসারণ নীতি প্রণয়ন এবং জিডিপির ৪ শতাংশ প্রণোদনা দেয়ার কারণে কৃষকরাই বেশি লাভবান হয়েছেন। সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

তিনি জানান কৃষির উৎপাদন বাড়াতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আধুনিকায়ন করা হচ্ছে কৃষি ব্যবস্থার।

ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষের ঘরে খাদ্য পৌঁছে দেয়া ও চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button