অন্যান্যবাংলাদেশ

আরো ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১,৫২৭

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন পাঁচ হাজার ৬২৩ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৫২৭ জন। এ নিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত আক্রান্ত হলেন তিন লাখ ৮৬ হাজার ৮৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫০৯ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন তিন লাখ ৭৩৮ জন।

শুক্রবার (১৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৭৮৪টি, আর পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৭৭টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ৪০ হাজার ১২৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ২৫ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক শূন্য চার শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৮৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১৩ জন, আর নারী দুই জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন চার হাজার ৩২৭ জন, শতকরা হিসেবে যা ৭৬ দশমিক ৯৫ শতাংশ। এখন পর্যন্ত মোট নারী মারা গেলেন এক হাজার ২৯৬ জন, শতকরা হিসেবে যা ২৩ দশমিক শূন্য পাঁচ শতাংশ।

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে রয়েছেন ১০ জন। ১৫ জনই মারা গেছেন হাসপাতালে।

সংশ্লিষ্ট খবর

Back to top button