অন্যান্যবাংলাদেশ

মাধ্যমিকেও হচ্ছে না বার্ষিক পরীক্ষা: শিক্ষামন্ত্রী

অ্যাসাইনমেন্টের মাধ্যমে মাধ্যমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে বলে বুধবার ভার্চুয়াল এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানান।

ব্রিফিংয়ে তিনি বলেন, এনসিটিবি প্রণীত ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাসের অ্যাসাইনমেন্ট উপর ভিত্তি করে মাধ্যমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। প্রতি সপ্তাহে একটি করে এক মাসের চারটি এসাইনমেন্ট দিতে হবে শিক্ষার্থীদের।

শিক্ষামন্ত্রী আরো জানান, বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছে এসাইনমেন্ট পৌঁছে দেবেন এবং শিক্ষার্থীদের কাছ থেকে তা গ্রহণ করবেন। এসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের দুর্বল দিকগুলো চিহ্নিত করে পরবর্তী শিক্ষাবর্ষে তার উপর জোর দেয়া হবে। এসাইনমেন্ট এর ফলাফল পরবর্তী শিক্ষাবর্ষে উত্তীর্ণের ক্ষেত্রে কোনো ধরনের প্রভাব ফেলবে না বলেও জানান তিনি।

এর আগে, করোনা মহামারি বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। অক্টোবর মাসের সিংহভাগ সময় পার হয়ে গেলেও নভেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনও ইতিবাচক নির্দেশনা নেই স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে গঠিত ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি’র।

সংশ্লিষ্ট খবর

Back to top button