দেশবাংলা

ইলিশ কিনে জরিমানা

মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলাতে ইলিশ ক্রয় করে প্রাইভেটকারে ফেরার পথে ৫ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

তারা নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকা থেকে উপজেলার হাসাইল মাছঘাটে ইলিশ কিনে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশী করে ১৮ কেজি ইলিশ মাছ জব্দ করে।

জরিমানাকৃতরা হলো, নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে মোঃ সুমন(৩১), নারায়ণগঞ্জ জেলার ভূঁইগর গ্রামের মৃত আমু ওস্তাগারের ছেলে রহমতউল্লাহ(৩২), শরীয়তপুর জেলার আকসা গ্রামের সামসুদ্দিনের ছেলে রিপন(৩০), নড়িয়া গ্রামের মৃত হানিফের ছেলে আলমগীর(৩৮) ও নাজমা বেগম (৫০)।

মঙ্গলবার (২০শে অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মত হাসিনা আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্ব) মোঃ জাকির হোসেন মৃধা জানান, পাঁচগাও এলাকায় অবস্থানকালে প্রাইভেটকারটিতে তল্লাশি চালানো হয়। এরপর সেখান থেকে ১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

৪ জন ব্যবসায়ী ও একজন গৃহিণী ভাড়া গাড়িতে এসেছিলেন ইলিশ ক্রয় করার জন্য। তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button