অন্যান্যজনদুর্ভোগবাংলাদেশ

করোনায় নতুন ১,৬৯৬ জন শনাক্ত, ২৪ জনের মৃত্যু

দেশে গত ২৪ নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৯৬ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জন,২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৭৪৭ জন।

বৃহস্পতিবার(২১ অক্টোবর)বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ১০ হাজার ৫৩২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬১১ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৫৮ টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৩৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও নারী ছয়জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, খুলনা বিভাগে তিনজন ও সিলেট বিভাগে একজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৫ জন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button