জনদুর্ভোগবাংলাদেশ

বৃষ্টিতে শীতের আবহ; ঠান্ডাজনিত অসুস্থতা এড়াতে সতর্ক মানুষ

নিম্নচাপের প্রভাবে, উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়াসহ, দেশের বিভিন্ন অঞ্চলে টানা বৃষ্টিপাত হচ্ছে। রাজধানীতেও সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি। সারাদিন মেঘাচ্ছন্ন আকাশ, যা বয়ে আনছে শীতের আবহ। ঠান্ডা বা বৃষ্টির এমন আবহাওয়ায় অসুস্থতা এড়াতে, বাড়তি সতর্কতা নিয়েছেন সাধারণ মানুষও।

ক’দিনে ধরেই সাগরে লঘুচাপ নিম্নচাপে রুপ নেয় বৃহষ্পতিবার। যার প্রভাবে টানা বৃষ্টির কবলে পড়েছে দেশের বেশিরভাগ এলাকা। শুক্রবার নিম্নচাপের ব্যপকতা কমে আসলেও দিনভর আকাশ মেঘাচ্ছন্ন এবং থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

ঝড়ো হাওয়ার কারণে মোংলা বন্দরে সতর্কতা সংকেত ৪ নম্বর থেকে নামিয়ে ৩ নম্বরে আনা হয়েছে। মাছ ধরার ট্রলার ও নৌকাগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে, চাঁদপুরের বিভিন্নস্থানে জলাবদ্ধতা তৈরি হয়েছে বৃষ্টিতে। বন্ধ রাখা হয়েছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল প্রকার নৌযান চলাচল। আবহাওয়া অফিস বলছে, দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি থাকতে পারে আরো দুই একদিন।

এদিকে,রাজধানী ঢাকাতেও, সারাদিন কমবেশি বৃষ্টি হয়েছে। এ বৃষ্টিপাতকে শীতের আগমনী বার্তা হিসেবেও দেখছেন অনেকে। তবে করোনাকালে বৃষ্টি বা ঠান্ডাজনিত অসুস্থতা থেকে সুরক্ষায়, বাড়তি সতর্কতা নিতেও দেখা গেছে অনেককেই।

শাহরিয়ার রাজ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button