প্রধানমন্ত্রীবাংলাদেশ

যুবকদের বহুমাত্রিক কর্মসংস্থানে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী

প্রযুক্তি দক্ষতায় যুবদের বহুমাত্রিক কর্মসংস্থানে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফ্রি-ল্যান্সারদের আয়ের, স্বীকৃতি দিতে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

রোববার সকালে জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এছাড়া, করোনার দ্বিতীয় ধাক্কা মোকাবেলায়, এখন থেকেই সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দেন সরকার প্রধান।

যুবকদের স্ব-নির্ভর করা ও কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগকে গতিশীল করতে প্রতিবছর জাতীয় যুব দিবস পালন করা হয়। এবার জাতির পিতার জন্মশত বার্ষিকীতে দিবসটির নামকরণ করা হয়েছে, বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস। রোববান ওসমানী স্মৃতি মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আত্মকর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্তমূলক অবদান রাখায় ২১ জন সফল আত্মকর্মী যুব ও ৫ যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেয়া হয়। এসময় প্রধানমন্ত্রী বলেন, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের সুযোগ কাজে লাগিয়ে যুবকদের আত্মনির্ভরশীল হতে হবে। চাকরির চিন্তা বাদ দিয়ে, যুবকদের উদ্যোক্তা হওয়ারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আরো বলেন, বর্তমানে প্রযুক্তির দক্ষতা অর্জনের মাধ্যমে অনেক মেধাবী ভালো ‍উপার্জন করছে। সেসব ফ্রি-ল্যান্সারদের আয়ের স্বীকৃতি দিতে পদক্ষেপ নিচ্ছে সরকার। করোনা পরিস্থিতি আরো সতর্কভাবে মোকাবেলায়, দেশের সর্বস্তরে নমুনা পরীক্ষা জোরদার এবং সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান প্রধানমন্ত্রী।

বুলবুল আহমেদ, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button